চায়না শিক্ষা মেলায় শিক্ষার্থীদের ভিড়

ঢাকায় চলছে দুই দিন ব্যাপী চায়না এডুকেশন এক্সপো ২০১৭। মেলার দ্বিতীয় দিনে শিক্ষার্থীদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউতে ডেইলি স্টার ভবনে এ এক্সপো অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিদেশে উচ্চশিক্ষায় সেবাদানকারী প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনালের উদ্যোগে ঢাকায় তৃতীয়বারের মতো আয়োজন হচ্ছে চায়না এডুকেশন এক্সপো। বাংলাদেশি এজেন্সির পাশাপাশি চীনের বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরাও এসেছেন মেলায়।

সরজমিনে দেখা গেছে, মেলায় রয়েছে চীনের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে কথা বলার সুযোগ, স্পট এডমিশন, সার্ভিসের উপর বিশেষ ছাড় এবং ফাইল ওপেনিংয়ে আকর্ষণীয় গিফটের ব্যবস্থা করা হয়েছে।

ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা বিভিন্ন পরামর্শক প্রতিষ্ঠান পরিদর্শন করে বিশ্ববিদ্যালয় সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন। এ প্রসঙ্গে চীনে উচ্চশিক্ষা পরামর্শক প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল হক বলেন, প্রায় শতভাগ স্কলারশিপের কারণে বাংলাদেশি শিক্ষার্থীদের কাছে চীনে লেখাপড়ার আগ্রহ বেশি। মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও ভিসা প্রসেসিংসহ সার্বিক সেবা সুনিশ্চিত করা আমাদের দায়িত্ব।